আজ একা বাচি
- জ্যোতি রমণ - ব্যাথার পাতা ২৯-০৪-২০২৪

তুই না বুঝলে বুঝবে কে
তুই না খুজলে খুজবে কে
দৌড়ে এসেছি সব ফেলে
আজ আমরা বহু দুরে।

সেই সেদিনের সকাল গুলো
লাল ডগডগে দুপুর ছিলো
সব- পেরিয়ে সন্ধা হলো ।

ঘুম হীন চোখে হারায়ে
তোর সাথে মিশে পালায়ে
স্কুল দিয়ে ফাকি।
সারাটা দিন নেই খবর
ঠাকুমার গল্পে হাজির
সন্ধা হলে ঠিকি।

পড়া লেখার নেই বালাই
সে দিন ছিলো কত ভাল্ইা।
রাত হলে না খেয়ে
ঘুমের ঘরে একাকি
ভাত খেয়ে নে সোনা
মায়ের ডাকা ডাকি।

হেলায় খেলায় হারায়ে দিন
আজ সূর্য টাকে দেখি রঙ্গিন
ইচ্ছে জাগে তোর পাশে সুই
পাল্টে গেছি আমি আর তুই।

তুই বলে কাকে ডাকি
তুই শব্দ টা গভীর ব্যাথায়
হৃদয়ে লুকায়ে রাখি
তুই বলে কেউ নেই আর আজ
তুই শব্দের নেই কোন সাজ
বড় একা একা আজ বাচি।।

২২/০৩/১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

1984
০২-০৬-২০২০ ০০:৩২ মিঃ

কেমন লাগলো

1984
১৪-০৫-২০২০ ২৩:৩৩ মিঃ

‡Kgb jvM‡jv